হোমনায় মহান বিজয় দিবস উদযাপন

সোনিয়া আফরিন।।
কুমিল্লার হোমনায় যথাযোগ্য মর্যাদায় মহান বিজয়ের ৫০ বছর ও সুবর্ণ জয়ন্তী উদযাপিত হয়েছে।

এ উপলক্ষ্যে বৃহস্পতিবার ভোরে ৫০ বার তোপধ্বনি ও উপজেলা পরিষদ চত্বর কেন্দ্রীয় শহিদ মিনারে পুস্পস্তবক অর্পণের মধ্য দিয়ে শহিদদের প্রতি শ্রদ্ধা জানানো হয়।

সকাল ৮টায় পরিষদ মাঠে ইউএনও রুমন দে’র সভাপতিত্বে উপজেলা পরিষদ চেয়ারম্যান রেহানা বেগম পুলিশ বাহিনী কর্তৃক সসস্ত্র অভিবাদন গ্রহণ করেন। এসময় পাশে ছিলেন থানা ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) আবুল কায়েস আকন্দ।

পরে স্কুল-কলেজের ছাত্রছাত্রীদের অংশগ্রহণে শরীর চর্চা প্রদর্শনী অনুষ্ঠিত হয় এবং বিজয়ী প্রতিষ্ঠানকে পুরস্কার প্রদান করা হয়।

পরে উপজেলা প্রশাসনের উদ্যোগে শিল্পকলা একাডেমিতে “জাতির পিতার স্বপ্নের সোনার বাংলা বিনির্মাণে মুক্তিযুদ্ধের চেতনা ধারণ ও ডিজিটাল প্রযুক্তির সার্বজনীন ব্যাবহারের মাধ্যমে জাতীয় সমৃদ্ধি অর্জন” শীর্ষক আলোচনা সভা অনুষ্ঠিত হয়।

এতে ইউএনও রুমন দে’র সভাপতিত্বে প্রধান অতিথি ছিলেন সংসদ সদস্য সেলিমা আহমাদ মেরী, বিশেষ অতিথি ছিলেন উপজেলা পরিষদ চেয়ারম্যান রেহানা বেগম। শুভেচ্ছা বক্তব্য রাখেন সহকারী কমিশনার (ভূমি) মিজানুর রহমান।

উপজেলা সহকারী পল্লী উন্নয়ন কর্মকর্তা সাহিদুল হক দেওয়ানের সঞ্চালনায় অন্যান্যের মধ্যে বক্তব্য রাখেন সাবেক যুগ্ম সচিব আলী আহমেদ, উপজেলা পরিষদ ভাইস চেয়ারম্যান মহসীন সরকার পৌর মেয়র অ্যাড. মো. নজরুল ইসলাম, মহিলা ভাইস চেযারম্যান নাছিমা আক্তার রীনা, থানা ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) আবুল কায়েস আকন্দ, মুক্তিযোদ্ধা সাবেক কমান্ডার মোশারফ হোসেন, গোলাম রব্বানী, এরশাদ হোসেন মাস্টার ও হুমায়ুন কবীর খন্দকার, প্রমুখ।

শেষে বিজয়ের ৫০ বছর পূর্তি ও সুবর্ণ জয়ন্তী উদযাপন উপলক্ষে আয়োজিত বিভিন্ন প্রতিযোগিতায় বিজয়ী ছাত্র-ছাত্রীদের মাঝে পুরুস্কার বিতরণ করা হয়।

দুপুরে আদর্শ উচ্চ বিদ্যালয় মাঠে উপজেলা প্রশাসন, বীর মুক্তিযোদ্ধা, সাংবাদিক ও স্থানীয় গণ্যামন্য ব্যক্তিবর্গের সমন্বয়ে প্রীতি ফুটবল ম্যাচ অনুষ্ঠিত হয়।

     আরো দেখুন:

পুরাতন খবর

শনি রবি সোম মঙ্গল বুধ বৃহ শুক্র
 
১০
১১১২১৩১৪১৫১৬১৭
১৮১৯২০২১২২২৩২৪
২৫২৬২৭২৮২৯৩০৩১

You cannot copy content of this page